ঈদ নিরাপত্তা ব্যবস্থা এবার ব্যতিক্রম

পুলিশ সুপার শামসুন্নাহার
ছবি- এনএনবি বাংলা

সৌমিন খেলন : জনতার সেবক পুলিশের আজকের লক্ষ্য, দেশবাসীকে করোনা মুক্ত রাখা। ঈদে প্রতিবার দেশবাসীর নির্বিঘ্নে বাড়ি ফেরা নিশ্চিত করতে পুলিশ নিরাপত্তা দিলেও এবার হচ্ছে ঠিক তার ব্যতিক্রম। কাউকে বাড়ি ফিরতে সহায়তা নয় বরং বাড়ি যাওয়ার পথ রুখে দিতেই মাঠে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। তবে এটাও বরাবরের মতো দেশ ও মানুষের স্বার্থ বা মঙ্গলার্থেই।

গাজীপুর জেলা পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার (পিপিএম) ঈদুল ফিতরের আগের রাতে এনএনবি বাংলায় কথা বলেন।

তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারাচ্ছেন পুলিশ। তারপরও জনসেবায় দায়িত্ব থেকে কেউ পিছপা হচ্ছেন না। নিজেদের জীবন বাজি রেখে দেশের মানুষকে সুরক্ষিত রাখতে ভূমিকা রাখছেন পুলিশের প্রত্যেক সদস্য। এমনিতেও ঈদ বা যেকোনো উৎসবে জননিরাপত্তা দিতে আপনজনদের ছেড়ে কর্মস্থলেই দায়িত্ব পালন করেন পুলিশ। এবারও তাই হচ্ছে তবে সেটা প্রাণঘাতী অদৃশ্য এক ভাইরাসের সাথে যুদ্ধ করে জীবন ঝুঁকি নিয়ে।

কষ্ট বা ত্যাগ তখনই স্বার্থক মনে হবে যদি সরকারি নির্দেশ মেনে ঘরে থেকে পুলিশের দায়িত্বপালনে সহায়তা করে মানুষ। করোনা প্রতিরোধে সরকারি নির্দেশ মেনে ঘরে থাকা, সামাজিক দূরত্ব আর পরিচ্ছন্নতা বজায় রাখার কোনো বিকল্প নেই মন্তব্য করেন পুলিশ সুপার (এসপি) শামসুন্নাহার। ঈদ পালন আর আনন্দ উপভোগ করতে বাধা নেই তবে তা হতে হবে নিজ ঘরে আপনজনদের সাথে। যে যেখানে আছেন সেখানেই পালন করতে হবে ঈদ। আনন্দ ভাগাভাগি বা দূর আত্মীয় বন্ধুদের সাথে যোগাযোগে ব্যবহার করা যেতে পারে অনলাইন মাধ্যম।

One thought on “ঈদ নিরাপত্তা ব্যবস্থা এবার ব্যতিক্রম

  1. পুলিশের বিরুদ্ধে যত অভিযোগ ছিল ।এবারের দায়িত্ব বোধ সব মুছে দিবে ।এবং জাতি মনে রাখবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *