কৃষক হত্যা মামলায় ওয়ারেন্টভুক্ত আসামিদের গ্রেফতার দাবিতে মানববন্ধন [ভিডিও]

স্টাফ করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম
নেত্রকোনা : নেত্রকোনার মদনের কৃষক সোহেল হত্যা মামলায় গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি মুখলেছুজ্জামান তালুকদারসহ সকল আসামিদের অনতিবিলম্বে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা।
বুধবার (০৩ মে) দুপুরে মদনের তিয়শ্রী ইউনিয়নের দড়িবিন্নী গ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়। গ্রেফতার দাবিতে মানববন্ধনে বক্তব্য রাখেন- নিহত কৃষক সোহেলের বাবা হাবিবুর রহমান, মা কনা আক্তার, মামা শহিদুল ইসলাম ভূঁইয়া, প্রতিবেশী সাজেদুল হক খান, মাহবুবুর রহমান, ইসলাম উদ্দিনসহ অন্যান্যরা। এছাড়াও দাবিতে একাত্মতা জানিয়ে অর্ধশতাধিক গ্রামবাসী অংশ নেন।
বক্তারা বলেন- মুখলেছুজ্জামান তালুকদার হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি হয়েও নিজ কর্মস্থল ময়মনসিংহে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সে কার্যালয়ে ফায়ারম্যান হিসেবে কর্মরত রয়েছেন। অপরদিকে ওয়ারেন্টভুক্ত আসামি আনিসুজ্জামানসহ অন্যান্যরাও ঘুরে বেড়াচ্ছেন কিন্তু গ্রেফতার হচ্ছেন না। আদালতের প্রতি সম্মান দেখিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে তাদের প্রত্যেককে গ্রেফতার করা হোক।
সোহেলের বাবা হাবিবুর রহমান বলেন- ‘চাটুয়াকুড়ি বিলটি দখল নিতে চায় আনিসুজ্জামানসহ সঙ্গীয় লোকজন। সেই লক্ষ্যে ২০১৫ সালের ২৪ জানুয়ারী, দুপুর সাড়ে ১২ টার দিকে দেশীয় অস্ত্রশস্ত্রসহ লোকজন নিয়ে তারা হামলা করে। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র দিয়ে সোহেলকে আঘাতে রক্তাক্ত আহত করে। চিকিৎসাধীন হাসপাতালে ২৬ জানুয়ারী, তার মৃত্যু হয়।
পরে এ ঘটনায় ১০০ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করে সোহেলের পরিবার। পুলিশ থেকে শুরু করে পর্যায়ক্রমে মামলার তদন্ত করে, ডিবি-সিআইডি ও পিবিআই। সবশেষে আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।
ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন এনএনবি বাংলাকে জানান- ব্যক্তি অপরাধের দায়ভার ডিপার্টমেন্ট নেবে না।আদালতের নির্দেশ থাকলে অবশ্যই গ্রেফতার হবে মোখলেছুজ্জামান। আদালতের নির্দেশ বাস্তবতায়নে যেন কোনো প্রতিকূলতা সৃষ্টি না হয় সেক্ষেত্রে ডিপার্টমেন্ট কোনো ধরণের হস্তক্ষেপ করবে না।
এদিকে জেলা পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুনসী এনএনবি বাংলাকে জানান- কেউ আইনের ঊর্ধ্বে নয়। গ্রেফতারি পরোয়ানা থাকার পর কেউ গ্রেফতার এড়িয়ে থাকবে এমন সুযোগ নেই। যাদের বিরুদ্ধে পরোয়ানা জারি আছে প্রত্যেককেই গ্রেফতার পর আদালতে সোপর্দ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *