করোনা জয়ী যোদ্ধা নেত্রকোনা খাদ্য বিভাগের রবিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

এনএনবি বাংলা.কম

নেত্রকোনা : নেত্রকোনায় চরম স্বাস্থ্য ঝুঁকি নিয়েই কাজ করছেন খাদ্য বিভাগে মাঠপর্যায়ে কর্মরতরা। দায়িত্বপালন করতে গিয়ে তাদের মধ্যে আক্রান্ত হয়েছিলেন পূর্বধলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মশিউর রহমান রবিন।

কিন্তু নিয়মবিধি মেনে চিকিৎসা নিয়ে সুস্থও হয়েছেন তিনি এবং ফের নেমে পড়েছেন যুদ্ধে। অর্থাৎ খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণে নিজ কর্মস্থলে কাজে যোগ দিয়েছেন গুদাম কর্মকর্তা রবিন।

দায়িত্বশীল এই কর্মকর্তা বুধবার (২০ মে) জানতে পারেন তিনি নোভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপরই নিজের সিদ্ধান্ত ও ঊর্ধ্বতনের নির্দেশে তিনি আই আইসোলেশনে চলে যান। সেখানেই শুরু হয় চিকিৎসা। প্রথম দিকে এমন দুঃসংবাদ মর্মাহত করলেও পরবর্তীতে তিনি নিজের মনকে শক্ত করেন। নিয়মবিধি মেনে চলতে থাকেন এবং খেয়ে যান ওষুধ।

অবশেষে প্রাণঘাতী করোনাকে পরাজিত করে বিজয় ছিনিয়ে আনেন তিনি। শুক্রবার (২৯ মে) ও ২ (জুন) এই দুই দফায় স্বাস্থ্য পরীক্ষা অর্থাৎ করোনা টেস্টের ফলাফল আসে নেগেটিভ। এরই সাথে তিনি করোনা যুদ্ধে বিজয় লাভ করেন। গুদাম কর্মকর্তা মশিউর রহমান রবিন এনএনবি বাংলাকে জানান- এখানে সবচেয়ে বড় বিষয় নিয়ম মানাটা। সামাজিক শারীরিক দূরত্বের পাশাপাশি রুটিন মাফিক ওষুধ খাওয়া। তারপর মনোবলও একটা বড় বিষয়।

করোনার সাথে যুদ্ধ যেকোনো মুহূর্তে যে কারো করতে হতে পারে। সেক্ষেত্রে প্রত্যেকের এই যুদ্ধ বা ঝুঁকি এড়াতে সরকারের নির্দেশ স্বাস্থ্য বিধি মেনে চলা উচিত বলে মনে করছেন খাদ্য গুদাম কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *