করোনা উপেক্ষিত জনস্রোত বলে দিলো মৃত্যুঞ্জয়ী ‘সিংহপুরুষ’ ফজলুর রহমান [ভিডিও]

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম
বক্তব্য রাখছেন প্রধান অতিথি সংসদ সদস্য হাবিবা রহমান
ছবি- এনএনবি বাংলা
নেত্রকোনা : করোনার ভয় আজ আর কাউকে পিছিয়ে রাখতে পারেনি। প্রাণঘাতী এই ভাইরাসকে উপেক্ষা করে প্রিয় নেতার কথা শুনতে ও বলতে দূরদূরান্ত থেকে নেত্রকোনা শহরের পাবলিক হলে ছুটে এসেছিলেন দলের নেতাকর্মীরা। অনুষ্ঠানের নির্দিষ্ট সময়ের আগ থেকেই নির্ধারিত স্থানসহ সড়ক ও অলিগলি জনসমাগমে পূর্ণ হয়ে পরিণত হয় এক জনস্রোত। জেলা থেকে প্রতিটি উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের নেতারা ছুটে আসেন।
দীর্ঘ একযুগ পর প্রিয় নেতা তথা দলের দুর্দিনের কান্ডারি নেত্রকোনার আ’লীগের রাজনীতিতে সিংহপুরুষ খ্যাত আইনজীবী ফজলুর রহমান খানকে আলোচনায় করবেন স্মরণ আর জানাবেন শ্রদ্ধা। একটাই ছিলো আজ প্রত্যেকের উদ্দেশ্য। নেত্রকোনার প্রয়াত ফজলুর রহমান ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক, সংসদ সদস্য ও জেলা আ’লীগের সফল সভাপতি। শনিবার (২৬ সেপ্টেম্বর) এই নেতার ১২ তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়।
‘মরহুম ফজলুর রহমান খান স্মরণ সভা উদযাপন কমিটি’ এর সদস্যরা দিনব্যাপী নানারকম কর্মসূচি পালন করেন। এতে বিভিন্ন পর্যায়ের কয়েক হাজার নেতাকর্মী যোগ দেন। কর্মসূচির শুরুতে সকাল সাড়ে ৭ টায় দলীয় কার্যালয় থেকে কালো ব্যাজ ধারণ ও শোকের পতাকা উত্তোলন, পরে পর্যায়ক্রমে প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কুনিয়া নিজ গ্রামের বাড়িতে কোরআন খানি, দোয়া মাহফিল ও কবর জিয়ারত হয়।
শহরের পাবলিক হলে শুরু হয় স্মরণ সভা তথা আলোচনা অনুষ্ঠান। এতে কমিটির আহবায়ক অধ্যাপক গোলাম রসুল তালুকদার সভাপতিত্ব ও যুগ্ম আহবায়ক আবুল মনসুর আহমেদ পরিচালনা করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিংহপুরুষের মেয়ে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান।
বাবার স্মৃতিচারণ করতে গিয়ে প্রধান অতিথি বলেন- বাবার মতো সিংহ পুরুষ হতে পারবো না। তবে বাবার মতো ভালোবেসে আপনাদের পাশে থাকতে চাই সবসময়। আমি দেখেছি আপনারা বাবাকে কতটুকু ভালোবাসতেন। জীবিত অবস্থায় যেমন শ্রদ্ধা ভক্তি দেখিয়েছেন আজও আপনারা তাই প্রমাণ করলেন। আপনাদের ভালোবাসার ঋণ শোধ হবার নয়। নিজের বাবাকে নিয়ে গর্ববোধ করে সংসদ সদস্য হাবিবা রহমান আরও বলেন- আমার ধনসম্পদ চাই না, আপনারা আমাকে জনসেবা করার সুযোগ দেন। বাবা ও ভাইকে হারিয়ে আমি আপনাদের পেয়েছি, আপনাদের পাশে থাকতে দিন। একযুগ পর আপনারা আবারো নতুন করে ফজলুর রহমান খান তথা আপনাদের সিংহপুরুষকে নতুন করে প্রতিষ্ঠিত করেছেন।
এসময় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, দুর্গাপুর-কলমাকান্দার সাবেক সংসদ সদস্য ছবি বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান খান রতন, আওয়ামী লীগ নেতা নূর খান মিঠু, গাজী মোজাম্মেল হোসেন টুকু, পূর্বধলা উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, বারহাট্টা উপজেলা চেয়ারম্যান মাঈনুল হক কাসেম, কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য সাংবাদিক মিনহাজ শেহাব ফুয়াদ, কৃষক লীগের সভাপতি কেশব রঞ্জন সরকারসহ আওয়ীমী লীগের সকল শ্রেণির নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *