শুভ জন্মদিন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সৌমিন খেলন
 এনএনবি বাংলা.কম
শুভ জন্মদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঢাকা : বাংলার অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র কন্যা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। সোমবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর ৭৪ তম জন্মদিন। ১৯৪৭ সালে এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।
শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। ২০০৮ সালে নির্বানের মাধ্যমে ফের প্রধানমন্ত্রী হন। সেই থেকে এখন পর্যন্ত উন্নয়নমুখী নানারকম কর্মমকান্ড করে দেশকে এগিয়ে নিয়ে বিশ্ব দরবারে তিনি নিজেও সফল প্রধানমন্ত্রী হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন। মানবিক কর্মকান্ডেও পিছিয়ে নেই তিনি। রোহিঙ্গা ইস্যুসহ মহামারী করোনাকালেও সকল মানুষের কল্যানে কাজ করেছেন তিনি। হয়েছেন সফল ও আরও ব্যপকভাবে জননন্দিত।
প্রধানমন্ত্রীর সুদূরপ্রসারী পরিকল্পনা ও কার্যকরী পদক্ষেপে অসহায় মানুষ পেয়েছে আশ্রয়। কর্মহীন পেয়েছে জীবীকা। পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশকে ঢেলে সাজাতে নিজের জীবনকে তুচ্ছ করে এগিয়ে যাচ্ছেন ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বঙ্গবন্ধু কন্যার জন্মদিন উপলক্ষ্যে সংগঠণের সকল নেতা কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন দেশের সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং সকল ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করার জন্য মূল দলসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের উদাত্ত আহ্বান। তবে সবকিছুই সামাজিক দূরত্ব আর স্বাস্থ্য বিধি মেনে করতে হবে।
কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বিকেল তিনটায় আ’লীগ আয়োজিত ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। দলের সভাপতি মণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এতে সভাপতিত্ব করবেন। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের মসজিদগুলোতে হবে দোয়া ও মিলাদ মাহফিল।
এর বাইরে সকাল ৯ টায়মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে, সকাল ১০টায় খ্রিস্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশসি এবি মিরপুর ব্যাপ্টিস চার্চ, সকাল ছয়টায় তেজগাঁও জকমালা রাণীর গির্জায় এবং সকাল ১১টায় ঢাকেরশরী মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে। এসব কর্মসূচিতে বাংলাদেশ আ’লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। একই দিনে ঢাকাসহ দেশের সকল সহযোগী সংগঠন আলোচনা সভা ও দোয়া মাহফিল বিশেষ প্রার্থনা ও আলোকচিত্র প্রদর্শনীসহ সকল কর্মসূচি পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *