কৃষি ঋণের প্রলোভনে টাকা আত্মসাতের অভিযোগে আটক- ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম
প্রতারণার অভিযোগে আটক ২
ছবি- এনএনবি বাংলা
নেত্রকোনা : গ্রামের গরীব অসহায় মানুষদের ঋণ দেয়ার প্রলোভন দেখিয়ে ২ লাখ ৭০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে নেত্রকোনায় দুই ‘প্রতারক’কে আটক করেছে এলাকাবাসী।
বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলে নেত্রকোনা-ময়মনসিংহ সড়কের ময় ঝাউসী এলাকায় তাদের আটক করা হয়।
আটকরা হলো, আমতলা ইউনিয়নের সাপমারা গ্রামের মো. রুমালি মিয়া’র ছেলে আব্দুল রব মিয়া ও পৌর এলাকার পশ্চিম মালনী গ্রামের আব্দুর রহমানের ছেলে মো. সাগর মিয়া।
প্রতারণার শিকার মো. সোহেল রানা, মাহফুজ মিয়া, আছিয়া খাতুন ও লাখ মিয়া এনএনবি বাংলাকে জানান, প্রতারকরা ঋণ দেয়ার কথা বলে রামকৃষ্ণপুর ও ময় ঝাউসী গ্রামের বিশজনের কাছ থেকে ২ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করেন।
তারা বলে সমবায় কৃষি ব্যাংক থেকে ঋণ পেতে হলে গ্রামে একটি কমিটি গঠন করতে হবে। পরে গ্রামের মো. মাসুদ মিয়া (সভাপতি), লিটন মিয়া (সা. সম্পাদক) ও মো. শরিফুল ইসলাম (কোষাধ্যক্ষ) করে একটি কমিটিও গঠন করেন।
চারদিক থেকে আটকদের ঘিরে রেখেছে স্থানীয়রা
ছবি- এনএনবি বাংলা
জানা যায়, কমিটির পদধারী ব্যক্তিরাও প্রতারণার শিকার হন। দুইটি গ্রামের বিশজনের কাছ থেকে সর্বমোট ২ লাখ ৭০ হাজার টাকা হাতিয়ে নেন। চলতি সপ্তাহের মধ্যে এই টাকা হাতিয়ে নেন প্রতারক চক্রের সদস্যরা
নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুন এনএনবি বাংলাকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *