সেলুনে আড্ডা দেওয়ায় প্রবাসীর জরিমানা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম


ময়মনসিংহ : হোম কোয়ারেন্টিনে না থেকে সেলুনে আড্ডা দেয়ায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় আবুল খায়ের নামে এক প্রবাসীকে বিশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
বুধবার (১৮ মার্চ) বিকেলে লহ্মীগঞ্জ বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন এই জরিমানা করেন।

প্রবাসী খায়ের উপজেলার মাইজবাগ ইউনিয়নের বড়জোড় গ্রামের আব্দুর রশিদের ছেলে।

সে দুবাই থেকে সম্প্রতি দেশে ফিরেন। নিয়ম উপেক্ষা করে চৌদ্দদিন হোম কোয়ারেন্টাইনে না থেকে এলাকার জনগুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে অবাধ চলাফেরা ও আড্ডা দিয়ে চলছিলো।

পরে স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি জানতে পেরে আজকে (বুধবার) সেলুনে আড্ডা দেয়ার সময় খায়েরকে জরিমানা করে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবারপরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হুদা খান, মাইজবাগ ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আনোয়ার পারভেজ ও ঈশ্বরগঞ্জ থানার পুলিশের সদস্যরা।

ইউএনও জাকির হোসেন এনএনবি বাংলাকে জানান, উপজেলা প্রশাসনের হাতে পাওয়া তথ্যানুযায়ী ৯২ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে সম্প্রতি ঈশ্বরগঞ্জে এসেছেন। তাদের প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

করোনা ভাইরাস নিয়ে প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতামূলক কার্যক্রম চলছে। তারই ফলস্বরূপ স্থানীয়রা খায়েরের নিয়ম ভাঙার বিষয়টি প্রশাসনকে অবহিত করেন। শুধু প্রশাসন বা আইনের ভয়ে নয় মানব জাতীর এই দুর্যোগ লগ্নে মঙ্গলের স্বার্থেই সকলকে সচেতন হতে হবে ও থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *