সাংবাদিক হয়রানি বন্ধে সরকারের পদক্ষেপ জানালেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)
ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতা করেছেন। এমন কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমিও সাংবাদিক পরিবারেরই সদস্য।
সাংবাদিকদের হয়রানি বন্ধে সরকারের পদক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, আগে একটু মামলা হলেই সাংবাদিকদের চট করে গ্রেফতার করা হতো। আমরা কিন্তু সেটাও সংশোধন করে দিয়েছি। সেদিক থেকেও আমরা সাংবাদিকদের জন্য নানা রকম সুযোগ-সুবিধা সৃষ্টি করে দিয়েছি। যাতে হয়রানির সম্মুখীন না হতে হয়।
গণভবন থেকে রোববার (২৫ অক্টোবর) এক ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ঢাকা রিপোর্টার্স ইউনিটির রজতজয়ন্তী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী। হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গণভবন থেকে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ও হোটেল ইন্টারকন্টিনেন্টালে সভাপতিত্বে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি, উদযাপন কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার।
গণভবনে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।
সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্যে শেখ হাসিনা বলেন, দায়িত্বশীলতা নিয়ে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের কল্যাণের কথা চিন্তা করে আপনারা কাজ করবেন। আপনাদের রিপোর্টগুলো অনেক সহযোগিতা করে, আপনাদের রিপোর্ট পড়ে পড়ে বিভিন্ন পত্রিকায় অনেক সময় অনেক ঘটনা আসে।
সঙ্গে সঙ্গে আমরা সেই রিপোর্ট দেখেই কিন্তু অনেক অসহায় মানুষের পাশে যেমন দাঁড়াই। আবার অনেক অন্যায় ঘটনা ঘটলে তার প্রতিকার করতে পারি, অনেক দোষীকে শাস্তি দিতে পারি। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে আমরা চাই দেশকে সেভাবে এগিয়ে নিতে এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যের একপর্যায়ে আরো বলেন, জাতির পিতার স্বপ্ন ক্ষুধা-দারিদ্র্য সোনার বাংলাদেশ গড়ে তোলা। আমাদের প্রচেষ্টাই হচ্ছে মানুষের জীবনটাকে আরও উন্নত করা।
অনেক ঝুঁকি নিয়ে রিপোর্ট করার জন্য সাংবাদিকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি নীতিমালা মেনে চলা ও বিভ্রান্তিকর রিপোর্ট প্রকাশ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *