সাপ খেলার পেশা বদল, মাদক বিক্রি এখন জীবীকা! 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম
সংগৃহীত ছবি
ফেনী : এখন আর কেউ সাপ খেলা দেখেন না। দেখালেও পয়সা উঠে না। তাছাড়া হাতে সাপও তেমন থাকে না। যেগুলো আছে সেগুলোও আবার আর্থিক সংকটে পুষে রাখা দায় আজকাল।
সবমিলিয়ে জীবীকা বদলে বেদে সম্প্রদায়ের নারী-পুরুষরা মাদক বিক্রি করে শর্টকাটে নিজেদের স্বচ্ছলতা ফেরানোর ধান্দায় নেমে পড়েছে। তবে ব্যতিক্রমও আছে।
বিভিন্ন সময় বেদে সম্প্রদায়ের লোকদের সাথে কথা বলার অভিজ্ঞতা থেকে এমনই সব তথ্য এনএনবি বাংলায় তুলে ধরছিলেন ফেনী শহরের বাসিন্দা শাখের হোসাইন, ইউনুস শিকদার। এভাবে বস্তির প্রায় ৯৯ শতাংশ বাসিন্দা এখন মাদক কারবারে জড়িত বলে মন্তব্য করেন তারা।
বৃহস্পতিবার (২৯অক্টোবর) লালপোল এলাকার বেদে বস্তিতে মাদক নির্মূল অভিযান শুরু হয়। অভিযানের প্রেক্ষিতেই এমন বাস্তবতার কথা তুলে ধরছিলেন শহরের ওই বাসিন্দারা।
এদিন জেলা প্রশাসন, পুলিশ, বিজিবি, আনসারের সমন্বয়ে টাস্কফোর্স বিশাল এক টিম নিয়ে অভিযানে মাঠে নামেন। টিমের নেতৃত্বে ছিলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আবদুল হামিদ।
শুরুতেই টিমের সদস্যরা শহরতলীর লালপোল এলাকার বেদে পল্লীর বস্তিতে ঢুকে প্রতিটি ঘরে তল্লাশি শুরু করেন। নারী মাদক বিক্রেতা শিরীন আক্তারকে ১৬০ পুরিয়া গাঁজাসহ গ্রেফতার করা হয়।
অভিযানে নেতৃত্ব দেয়া জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক এনএনবি বাংলাকে এসব তথ্য নিশ্চিত করেন।
তারা জানান, বেদে পল্লীর এই বস্তিটি মাদক ক্রেতা-বিক্রেতাদের জন্য নিরাপদ স্থান। তারা এখান থেকে সহজেই মাদক কেনাবেচা করতে পারেন। প্রশাসন নজরদারির কারণে বেশিদূর এগুতে পারে না গ্রেফতার হয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *