সাংবাদিক মিজানুর রহমান খান’র দাফন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

ঢাকা : প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান খানের মরদেহটি মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা সোয়া দুইটার দিকে তাঁর দাফন সম্পন্ন হয়।

এরআগে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে মরদেহ কারওয়ান বাজারে তাঁর কর্মস্থল প্রথম আলো কার্যালয়ের সামনে নেয়া হয়েছিলো।

সেখানে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ সহকর্মীরা এই বরেণ্য সাংবাদিকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

শ্রদ্ধা জানানোর সময় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান মন্তব্য করেন, প্রথম আলোর সেরা সাংবাদিকদের একজন ছিলেন মিজানুর রহমান খান।

তিনি সবসময় সাংবাদিকতা নিয়ে থাকতেন। পরিশ্রমী ও সৎ সাংবাদিক এরই সাথে তিনি একজন সেরা মানুষও। তাঁর অনুপস্থিতি প্রথম আলোর জন্য বেদনাদায়ক, দুঃখজনক। তাঁর অভাব পূরণ হবার নয় বলেও মন্তব্য করেন, সম্পাদক মতিউর রহমান।

মিজানুর রহমান খান অসাধারণ সাংবাদিক ছিলেন। তার চেয়েও বেশি অসাধারণ মানুষ ছিলেন। আইন, মানবাধিকার, সংবিধান বিষয়ে প্রজ্ঞার কারণে এই পেশার মানুষেরাও তাঁর কাছে পরামর্শ নিয়েছেন বলে মন্তব্য করেছেন, সহকর্মী প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ।

লালসা নেই, লোভ নেই, সাংবাদিকতার আদর্শ বলতে যেটা বোঝায়, সেটা ছিলেন তিনি। তাঁর চলে যাওয়াটা সাংবাদিকতার জন্য বিরাট ক্ষতি বলেও উল্লেখ করেন তিনি।

এদিন সকাল সকাল ১০ টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজায় সুপ্রিম কোর্টের বিচারপতি, আইনজীবী ও সাংবাদিকেরা অংশ নেন। জানাজা শেষে মিজানুর রহমান খানের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *