কক্সবাজারে ১৮ লাখ ইয়াবা, পৌঁনে ২ কোটি টাকা উদ্ধার

টাকা ও উদ্ধার ইয়াবাসহ আটক মাদক কারবারিরা | ছবি এডিট – এনএনবি বাংলা

সৌমিন খেলন : কক্সবাজারে অতীতেও বিভিন্ন সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে উদ্ধার হয়েছে নানারকম মাদক।

তবে এবার জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের নেতৃত্বে উদ্ধার হওয়া ১৭ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারের বিষয়টি ছাড়িয়েছে পূর্বের সব রেকর্ড।

শুধু মাদকই নয় মাদক কারবারিদের নিয়ে অভিযান চালিয়ে জব্দ করা হয়েছে নগদ ১ কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা।

ভয়াবহ এ অপরাধে জড়িত থাকার দায়ে ৮০ জনের তালিকা তৈরির পাশাপাশি ঘটনাস্থল ও অভিযান চালিয়ে চারজনকে করা হয়েছে আটক।

তারা হলেন- কক্সবাজার পৌরসভার উত্তর নুনিয়ার ছড়া মো. নজরুল ইসলামের ছেলে মো. জহিরুল ইসলাম ফারুক, মো. মোজ্জাফরের ছেলে মো. নুরুল ইসলাম বাবু, ফারুকের শ্বশুর আবুল হোসেনের ছেলে আবুল কালাম ও তার ছেলে শেখ আবদুল্লাহ্।

শুধু কক্সবাজার জেলা পুলিশ নয়, জীবন ঝুঁকি নিয়ে সফল এমন অভিযানে গোটা বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি ব্যাপকভাবে উজ্জ্বল করে তুলেছেন অভিযানকারী দলের সদস্যরা।

গোয়েন্দা নজরদারিতে আভিযানিক দলের সদস্যরা জেলেদের বেশ ধরে সমুদ্রে প্রথমে অভিযানে নামেন। পরে সেখানেই প্রথম ১৪ লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরবর্তীতে চলমান অভিযানে পর্যায়ক্রমে সন্ধ্যায় উদ্ধার হয় ইয়াবা কারবারের নগদ ১ কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা এবং পরে রাতে আবারো উদ্ধার হয় ৩ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট।

সকাল থেকে রাত পর্যন্ত চলমান অভিযান ও মাদক, টাকা ও জড়িতদের আটকের কথা এনএনবি বাংলাকে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা শাখার অফিসার ইন-চার্জ শেখ মোহাম্মদ আলী।

তিনি বলেন, ‘এমন একটি অভিযান করতে পেরে ভীষণ আনন্দিত তিনি। আটক ইয়াবার বাজারমূল্য ৫৩ কোটি ২৫ লাখ টাকা। ইয়াবার এই চালানটি ধরতে না পারলে দেশের কত বড় ক্ষতি হয়ে যেতো তা সচেতন নাগরিকরা নিশ্চয় অনুধাবন করতে পেরেছেন।

ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আভিযানিক দলের প্রত্যেক সদস্যের গুরুত্বপূর্ণ ভূমিকা আর তাদের ত্যাগের কথা অনস্বীকার্য বলেও উল্লেখ করেন তিনি।’

এদিকে জেলা পুলিশ সুপার (এসপি) মো. হাসানুজ্জামান জানান, ফারুক ফিশিং ট্রলার ব্যবসার আড়ালে মাদক কারবারে জড়িত। এদের মতো বেশ কিছু মাদক ব্যবসায়ীর সন্ধান পেয়েছে পুলিশ।

যারা শক্তিশালী সিন্ডিকেট গঠন করে বিভিন্ন কৌশলে মাদক কারবার চালাচ্ছে। তবে প্রত্যেকেই নজরদারিতে আছে। জড়িত কেউ ছাড় পাবে না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *