জিয়াউর রহমানকে পাকিস্তানি বলে উল্লেখ করলেন নৌ প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী | ছবি- এনএনবি বাংলা

বিয়ানীবাজার (সিলেট) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে পাকিস্তানি বলে উল্লেখ করেছেন।

এরই প্রেক্ষিতে তিনি বলেন, জিয়াউর রহমান’র খেতাব বাতিলের বিষয়টি সঠিক সিদ্ধান্ত। কারণ, জিয়াউর রহমান এ দেশের নয়, পাকিস্তানের নাগরিক ছিলেন।

শনিবার (১৪ ফেব্রুয়ারি) সিলেটের বিয়ানীবাজার উপজেলার শেওলা স্থলবন্দরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ।

পরে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কে.এম তারিকুল ইসলাম’র সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তৃতা করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত কাস্টমস কমিশনার রাশেদুল হাসান, সিলেটের জেলা প্রশাসক (ডিসি) কাজি এম এমদাদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌসুমী মাহবুব, অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) সুদীপ্ত রায় ও আওয়ামী লীগ সভাপতি আতাউর রহমান খান প্রমুখ।

এদিকে প্রতিমন্ত্রী তার দেয়া বক্তব্যে আরো বলেন, জিয়াউর রহমান’র মা-বাবাও ছিলেন পাকিস্তানি। তা না হলে তার মা-বাবার কবর পাকিস্তান থেকে বাংলাদেশে নিয়ে আসতেন তিনি।

উদাহরণ টেনে তিনি বলেন, অতীতে এমন হয়েছে বীর মুক্তিযোদ্ধার কবর পাকিস্তান থেকে বাংলাদেশে আনা হয়েছে। কিন্তু জিয়াউর রহমান তার মা-বাবার কবরের ক্ষেত্রে তা করেননি।

২০৩০ সালের মধ্যে পুরো দেশের চেহারা পাল্টে যাবে উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে পরিকল্পিত উন্নয়নের কারণেই এগিয়ে যাচ্ছে দেশ। পূরণ হচ্ছে আজ এ দেশের মানুষের চাওয়া-পাওয়া।
রাজনীতি, উন্নয়ন, গণতন্ত্র একসঙ্গে চালিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *