মানবসেবীদের হাতে শ্রদ্ধার ফুল…

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

ভাষা শহীদদের প্রতি স্বেচ্ছাসেবী সংগঠন উজ্জীবনের শ্রদ্ধা নিবেদন | ছবি- এনএনবি বাংলা

নেত্রকোনা : অনাদরে অবহেলায় সারাবছর আনাচেকানাচে পড়ে থাকা মানুষগুলোকে খুঁজে বের করে সেবা দান বা প্রয়োজনীয় সহোযোগিতা করাই যাদের লক্ষ্য।

নেত্রকোনায় এমন ক’জনের নাম বলতে গেলে তাদের মধ্যে অন্যতম ফাহিম রহমান খান পাঠান। ব্যক্তি জীবনের সকল দিক সামলেও মানবসেবায় বেশ পটু তিনি।

তার এমন মহৎ কাজে সাথে রয়েছে একদল স্বেচ্ছাসেবী তরুণ। ‘উজ্জীবন’ নামে আছে তাদের অরাজনৈতিক সেবামূলক কাজের একটি সংগঠন।

সংগঠনের পক্ষ থেকে ফাহিম ও সকল সদস্যরা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নেত্রকোনা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করেন।

রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে তারা শ্রদ্ধা নিবেদনের সময় ভাষা শহীদসহ মহান মুক্তিযুদ্ধে যাঁরা শহীদ হয়েছেন তাঁদের প্রত্যেকের আত্মার শান্তি কামনা করে দোয়া করেন।

এসময় উপস্থিত ছিলেন, ইমরোজ ইমতিয়াজ মিঠু, আমিনুল হক ফারুক, মোজাহারুল ইসলাম রাজু, মো. রাকিব আহমেদ, রাফয়েল হাসান সৌরভ।

ফাহিম বলেন, মানবসেবা আসার জীবনের ব্রত। সমাজের অভাব বা দুর্দশাগ্রস্ত মানুষ দেখলে আমার ভেতর কাঁদে। যতটুকু সম্ভব নিজের কথা না ভেবে তাদের পাশে দাঁড়াই। একজনের রক্ত লাগবে রাত তিনটায় আমি ছুটে যাবো। এটা ভাববো না সড়কে কে আমাকে আহত করবে আর ছুরি মারবে। জীবন মানুষের কল্যানে ব্যয় করতে চাই।

সবাই জানে আমিও জানি বাট আমি ভুলি না যে, মৃত্যুকালে কিছু সাথে যাবে না। জাস্ট থেকে যাবে পৃথিবীতে নিজের কর্ম। এর উপর ভিত্তি করে আপনার আমার পরকালের হিসেবনিকেশ। সুতরাং মানুষকে ভালোবেসে হৃদয়ে বিচরণ করতে চাই জীবনের প্রতিটি মুহূর্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *