কেঁদে উঠায় দুগ্ধপোষ্য শিশুকে খুন : মা’র যাবজ্জীবন

যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রাপ্ত ছালমা | ছবি- এনএনবি বাংলা

আকিব হৃদয় : কেঁদে উঠায় নিজের গর্ভজাত ছেলে শিশু মাহাথি মোহাম্মদকে (১৫ মাস) কুপিয়ে নির্মমভাবে হত্যার দায়ে কিশোরগঞ্জে ছালমা বেগম নামে এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

এরই সাথে এক লাখ টাকা অর্থদণ্ড এবং অর্থদণ্ড অনাদায়ে তাকে আরো একবছর কারাভোগের আদেশ দেয়া হয়।

দণ্ডাদেশপ্রাপ্ত ছালমার উপস্থিতিতে সোমবার (০৮ মার্চ) জেলার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুর রহিম এ রায় ঘোষণা করেন।

ছালমা জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের টামনি আকন্দপাড়ার মো. আবুল কালাম’র স্ত্রী। তিনি কিশোরগঞ্জ জেলা সদরের প্যারাভাঙ্গা গ্রামের মো. আসাদ মিয়া’র মেয়ে।

এনএনবি বাংলায় এসব তথ্য নিশ্চিত করেছেন, অ্যাসিস্টান্ট পাবলিক প্রসিকিউটর (এপিপি) সৈয়দ মো. শাহজাহান।

তিনি জানান, বছর পাঁচ আগে সংঘটিত হয় হত্যাকান্ডের লোমহর্ষক ঘটনা। ছালমা তার স্বামীর বাড়ি থেকে বাবার বাড়িতে বেড়াচ্ছিলেন।

সেইসময়ে অর্থাৎ ২০১৬ সালের ৫ মার্চ, সকালে পনের মাসের শিশু মাহাথি মোহাম্মদ হঠাৎ কাঁদতে থাকে। একপর্যায়ে বিরক্তি বোধ করে নিজ শিশু সন্তানকে কুপিয়ে হত্যা করে ছালমা।

পরবর্তীতে ঘটনা জানতে পেরে সেদিনই শিশুর বাবা কালাম কিশোরগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলায় ছালমাকে একমাত্র আসামি করা হলে তাকে গ্রেফতার করে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পান কিশোরগঞ্জ সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মুর্শেদুজ্জামান। তিনি একই বছরের ১৪ সেপ্টেম্বর, অভিযুক্ত আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এদিকে কান্নার কারণেই শিশুকে কুপিয়ে নিজ হাতে খুন করেছেন বলে আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেন ছালমা। পরে বিচারক আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *