প্রেসক্লাবের নবনির্বাচিত সম্পাদককে এনএনবি বাংলা প্রকাশকের অভিনন্দন

নিউজ ডেস্ক
এনএনবি বাংলা.কম

এম. মোখলেছুর রহমান খান ও আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু | ছবি- এনএনবি বাংলা

ঢাকা : নেত্রকোনা জেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে ভোট যুদ্ধে নবনির্বাচিত সম্পাদক এম. মোখলেছুর রহমান খানকে অভিনন্দন জানিয়েছেন, মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল এনএনবি বাংলা.কমের প্রকাশক আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু।

মঙ্গলবার (৩০ মার্চ) বেলা ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে অংশ নিয়ে তিনজন প্রতিদ্বন্দ্বীর সাথে ভোট যুদ্ধে লড়ে জয়ী হয়েছেন এম. মোখলেছুর রহমান খান। অনুষ্ঠিত হওয়া প্রেসক্লাবের একাধিক নির্বাচনে প্রার্থী হয়ে এ নিয়ে তিনি তৃতীয় বারের মতো সম্পাদক নির্বাচিত হলেন।

সাংবাদিক নেতা মোখলেছুর রহমানকে উন্নয়নের রূপকার আখ্যা দিয়ে এনএনবি বাংলা.কম প্রকাশক আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু বলেন, আমরা যতদূর দেখেছি মোখলেছুর রহমান সাংবাদিক ও সাংবাদিকতার মানোন্নয়নে যথেষ্ট পরিশ্রমী।

এরআগেও তিনি দুবার নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সম্পাদক থেকে যথেষ্ট সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। আশা করবো এবারো তিনি নেত্রকোনার সাংবাদিকতায় উল্লেখযোগ্য ভূমিকা রেখে অতীতের ধারাবাহিকতা বজায় রাখবেন। নবনির্বাচিত সাংবাদিক নেতা নেত্রকোনা জেলা প্রেসক্লাব সম্পাদক এম. মোখলেছুর রহমান খানকে এনএনবি বাংলা.কম পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। এছাড়াও প্রেসক্লাবে নতুুুন নেতৃত্বে আসা এবং অন্যান্য সকল সাংবাদিকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান এনএনবি বাংলা.কম প্রকাশক আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু।

মোখলেছুর রহমান খান স্থানীয়ভাবে একটি দৈনিক পত্রিকা প্রকাশ করেন। জননেত্র নামের নেত্রকোনার বহুল পরিচিত দৈনিক ওই পত্রিকার সম্পাদক তিনি।

এদিকে নির্বাচনে ৩৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন সম্পাদক এম. মোখলেছুর রহমান খান। তার বিপরীতে সম্পাদক হিসেবে নির্বাচনে অংশ নিয়ে সাংবাদিক হাবিবুর রহমান খান ২২, মনিরুজ্জামান মহসিন ১৫ ও জাহাঙ্গীর আলম সজল ১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নির্বাচনে সহ-সভাপতি হিসেবে ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক হায়দার জাহান চৌধুরী। তাঁর সাথে প্রতিদ্বন্দ্বীতা করে প্রবীণ সাংবাদিক শ্যামলেন্দু পাল ২৩ ও আব্দুল হান্নান রঞ্জন ৮ ভোট পেয়ে পরাজিত হন।

যুগ্ম-সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন, একেএম আব্দুল্লাহ। তার অর্জিত ভোটের সংখ্যা ৩৭ এবং প্রতিদ্বন্দ্বী পরাজিত প্রার্থী সুজাদুল ইসলাম ফারাস পেয়েছেন ৩২ ভোট।

৩৭ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন, আলতাবুর রহমান কাশেম এবং ৩২ ভোট অর্থাৎ পাঁচ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন নজরুল ইসলাম।

সাহিত্য সংস্কৃতি সম্পাদক পদে পরাজিত হয়েছেন, মনোরঞ্জন সরকার। তিনি পেয়েছেন ২৬ ভোট এবং ৪২ ভোট পেয়ে বিজয় লাভ করেছেন আনোয়ার হোসেন।

দফতর সম্পাদক পদে ২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দিলওয়ার খান। একই পদে প্রতিদ্বন্দ্বীতা করে জাহিদ হাসান ২৪ ও মুজাহিদুল ইসলাম সবুজ ১৬ ভোট পেয়ে পরাজিত হন।

এছাড়াও কার্যকরী কমিটির চারটি সদস্য পদের জন্য ভোটে প্রতিদ্বন্দ্বীতা করেছেন ছয়জন প্রার্থী। তাদের মধ্যে বিজয়ী চার প্রার্থী নাজমূশ শাহাদাৎ নাজু ৫৩, আল্পনা বেগম ৪৩, শিমুল মিলকী ৩৮, ম. কিবরিয়া চৌধুরী হেলিম ৩৫ ভোট পেয়েছেন।

বিপরীতে পরাজিত দুই প্রার্থীর প্রাপ্ত ভোট সংখ্যা খলিলুর রহমান শেখ ইকবাল ৩১ ও ভজন দাস ২৮ ভোট।

তবে নির্বাচনে ভোটের জন্য প্রতিদ্বন্দ্বীতা না করেই বিনা-প্রতিদ্বন্দ্বীতায় প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক সঞ্জয় সরকার ও তথ্য ও প্রযুক্তি সম্পাদক হানিফ উল্লাহ্ আকাশ। ভোটাররা আগামী দুই বছরের জন্য জেলা প্রেসক্লাবের নতুন এ নেতৃত্ব বেছে নিয়েছেন।

প্রধান নির্বাচন কর্মকর্তা এড. আমিনুল ইসলাম এনএনবি বাংলাকে নির্বাচনী ফলাফল নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, সংবিধান বা প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী পদাধিকার বলে সবসময় প্রেসক্লাব সভাপতি হয়ে থাকেন জেলা প্রশাসক (ডিসি)। সেক্ষেত্রে সভাপতি পদে প্রার্থী নির্বাচনের কোনো প্রয়োজন হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *