বঙ্গবন্ধুর খুনি মেজর ডালিম’র আত্মীয় মামুনুল

স্পেশাল করেনপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

                          মামুনুল ও মেজর ডালিম

ঢাকা : ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. হারুন-অর-রশীদ জানিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র খুনি মেজর ডালিম হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক’র আত্মীয়।

মেজর ডালিম আত্মীয়তার সম্পর্কে মামুনুল হক’র শ্বশুরের ভায়রা মন্তব্য করে ডিসি মো. হারুন-অর-রশীদ জানান, সরকার উৎখাতের ছক এঁকেছিলেন মামুনুল।

এজন্য তিনি পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী, গ্রেনেড হামলার আসামি এবং জামায়াতের শীর্ষ দুই নেতার সাথে যোগাযোগের মাধ্যমে কওমি ছাত্রদের ব্যবহার করেন।

ভগ্নিপতি নেয়ামত উল্লাহর মাধ্যমে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠীর সাথে মামুনুল’র সরাসরি যোগাযোগ হয়। তিনি ২০০৫ সালে পাকিস্তানে টানা ১ মাস ১০ দিন অবস্থান করেন। আর জঙ্গি ও উগ্রবাদী মতাদর্শ নিয়ে দেশে ফিরে আসেন তিনি।

দেশে এসে শুরু করেন, বিভিন্ন স্থানে বোমা হামলা, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনা ঘটনা। তার মূল টার্গেট ছিলো সরকার উৎখাত করা। এমনসব কথা উল্লেখ করে
ডিসি হারুন অর রশিদ আরো জানান, বাবরি মসজিদের নাম করে ভারত বিরোধী বিভিন্ন দেশের কাছ থেকে কোটি কোটি টাকা সংগ্রহ করেছেন মামুনুল।

এর মধ্যে বিশেষ করে, তার মোবাইলে কাতার, দুবাই, পাকিস্তানসহ অনেক দেশ থেকে প্রচুর পরিমাণ টাকা আসতো। হেফাজতকে সিঁড়ি হিসেবে ব্যবহার করে কওমি মাদ্রাসার ছাত্রদের ব্যবহার করে ক্ষমতায় যাওয়ার চেষ্টা ছিলো তার।

নিজ কার্যালয়ে ডিসি মো. হারুন-অর-রশীদ রোববার (২৫ এপ্রিল) সাংবাদিকদের কাছে এসব তথ্য তুলে ধরেন।

তিনি জানান, রোববার (১৮ এপ্রিল) রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *