২৮ জুলাই, বুধবার শূন্য ৩ আসনে ভোট

স্টাফ করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

ঢাকা : সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫, উল্লেখিত সংসদীয় তিনটি শূন্য আসনের উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন হয়েছে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ও স্থানীয় পর্যায়ে সুপারিশে তারিখ পরিবর্তন করা হয়। সেক্ষেত্রে বুধবার (২৮ জুলাই) ওই শূন্য আসনগুলোতে নির্বাচনের মাধ্যম ভোটগ্রহণ করা হবে।

প্রধান নির্বাচন কমিশনার কে.এম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন সংক্রান্ত বিষয়ে এক বৈঠক বৃহস্পতিবার (১০ জুন) অনুষ্ঠিত হয়। পরে বৈঠক শেষে তারিখ পরিবর্তনের সিদ্ধান্তের কথা জানিয়েছে কমিশন।

তফসিল অনুযায়ী, আসনগুলোতে বুধবার (১৪ জুলাই) হওয়ার কথা ছিলো নির্বাচন। কিন্তু পাল্টে গেলো সেই তারিখ। তবে ভোটগ্রহণের তারিখ পাল্টো গেলেও অন্যান্য সব কার্যক্রম তফসিল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

সেক্ষেত্রে নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র জমার শেষ তারিখ পূর্বের তারিখেই হবে অর্থাৎ ১৫ জুন। আর ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।

ঢাকা-১৪ আসনে আ’লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরী’র মৃত্যুতে আসনগুলো শূন্য হয়।

এদিকে আ’লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ধানমন্ডির কার্যালয়ে বৃহস্পতিবার (১০ জুন) বিকেল ৫ টা পর্যন্ত ফরম বিরতণ ও জমা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *