প্রধানমন্ত্রী’র স্বপ্নের ঘরগুলো দেখে ‘আপ্লূত’ পরিচালক মুহম্মদ শাহীন ইমরান

সৌমিন খেলন
এনএনবি বাংলা.কম

প্রধানমন্ত্রীর উপহার মুজিব বর্ষের ঘর | ছবি- খান সোহেল

মদন (নেত্রকোনা) : মুজিব বর্ষে কোনো মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না ; এমনটাই ঘোষণা দিয়েছিলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই লক্ষ্য বাস্তবায়নে নিরলসভাবে কাজও করে যাচ্ছেন তিনি। ভূমিহীন আর গৃহহীনদের জন্য দেশব্যাপী চলছে ভূমি বন্দোবস্ত ও গৃহ নির্মাণ কাজ।

প্রধানমন্ত্রী’র নির্দেশনা আর সেই প্রতিশ্রুতি রক্ষায় কাজ করে যাচ্ছে মাঠ প্রশাসন। অসহায় শ্রেণির মানুষগুলো ইতোমধ্যে অনেকেই পেয়েও গেছেন মুজিব বর্ষের উপহার ভূমি ও গৃহ। শান্তিতে বসবাস শুরু করেছেন তারা প্রধানমন্ত্রী’র উপহার দেয়া ঘরে।

নেত্রকোনার সদরসহ দশ উপজেলায় জেলা প্রশাসনের তদারকিতে এগিয়ে চলছে ভূমি বন্দোবস্ত ও গৃহ নির্মাণ কাজ। পরিদর্শনে আসছেন ঊর্ধ্বতন পর্যায়ের বিভিন্ন কর্মকর্তারা।

সেই ধারাবাহিকতায় শুক্রবার (১১ জুন) নেত্রকোনার আটপাড়া ও মদন উপজেলায় মুজিব বর্ষের উপহার, ঘর নির্মাণ কাজের পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৩ মুহম্মদ শাহীন ইমরান।

মুজিব বর্ষে প্রধানমন্ত্রী’র দেয়া উপহারের ঘর পরিদর্শন করছেন পরিচালক-৩ মুহম্মদ শাহীন ইমরান | ছবি- খান সোহেল

আটপাড়া পরিদর্শন শেষে হাওরাঞ্চল মদন উপজেলার বিভিন্ন গ্রাম ঘুরে সুবিধাভোগী মানুষদের সাথে কথা বলেন তিনি। গ্রামের অসহায় সহজসরল মানুষদের কাছে প্রধানমন্ত্রী’র জনসেবামূলক কর্মকাণ্ড নিয়ে তুলে ধরেন।

ঘুরে দেখেন তিনি নির্মাণাধীন ঘরের কাজের মান। নির্মাণ সামগ্রীর গুণগত মানে এগিয়ে চলা কাজে ঘরগুলো দেখে এবং সুবিধাভোগী মানুষের মুখ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে প্রশংসা, দোয়া শুনে আপ্লূত হয়ে পড়েন পরিচালক মুহম্মদ শাহীন ইমরান।

মদন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বুলবুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মনির হোসেনসহ দাফতরিক বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে নিয়ে পরিচালককে নির্মাণাধীন ঘর ও বন্দোবস্ত ভূমি ঘুরে দেখান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *