বাংলাদেশের পাশে আছে সবসময় ‘চীন’

নিউজ ডেস্ক
এনএনবি বাংলা.কম

চীনের রাষ্ট্রদূত লি জিমিং

ঢাকা : করোনা ভাইরাস প্রতিরোধ শুধু নয়, সবসময় যেকোনো প্রয়োজনে বাংলাদেশের পাশে আছে চীন। এমনই মন্তব্য করেছেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

চীনের কৃষি বিজ্ঞানী অধ্যাপক ইউয়ান লংপিং স্মরণে বাংলাদেশ সিড অ্যাসোসিয়েশন আয়োজিত ভার্চুয়াল এক সভা অনুষ্ঠিত হয়।

সেই সভায় প্রধান অতিথির বক্তব্যে এমনসব কথা বলেন চীনা রাষ্ট্রদূত। বুধবার (১৬ জুন) সিড অ্যাসোসিয়েশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করা হয়।

উল্লেখ করা হয়েছে লি জিমিং বলেন, বাংলাদেশকে উপহার হিসেবে করোনা প্রতিরোধে দুই দফায় ১১ লাখ টিকা দিয়েছে চীন। আগে ৫ লাখের পর ১৩ জুন, সর্বশেষ এবার আবারও এসেছে ৬ লাখ টিকা।

চীন সুরক্ষা সরঞ্জামসহ বাংলাদেশকে নানা ধরনের চিকিৎসা সহযোগিতা দিচ্ছে। চীন বাংলাদেশের উন্নয়ন সহযোগী। ভবিষ্যতেও সব ধরনের উন্নয়নে সহযোগিতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টু। এতে বক্তব্য রাখেন, সুপ্রিম সিড কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ মাসুম, বিএসএ সাধারণ সম্পাদক এফ আর মালিক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও এসিআই এগ্রিবিজনেস এর ব্যবস্থাপনা পরিচালক এবং ড. এফ এইচ আনসারী, আফতাব বহুমুখী ফার্মস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবু ফজলে রহিম খান শাহরিয়ার, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া প্রমুখ।

উল্লেখ্য, চীনের কৃষি বিজ্ঞানী অধ্যাপক ইউয়ান লংপিং ২২ মে, চীনের হুনান প্রদেশের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর।তিনি হাইব্রিড জাতের ধানের উদ্ভাবক হিসেবে সারা বিশ্বে স্বীকৃত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *