ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ সার্কেল অফিসার মোহাম্মদ ছানোয়ার হোসেন

স্টাফ করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ সার্কেল অফিসার মোহাম্মদ ছানোয়ার হোসেন

ঢাকা : পেশাগত দায়িত্ব সুচারুভাবে পালন করে জনকল্যাণ ও ডিপার্টমেন্টের ভাবমূর্তি উজ্জ্বলে ভূমিকা রাখায় বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন পিপিএম (বার)।

তিনি গোপালগঞ্জ জেলা পুলিশের সদর সার্কেল অফিসার হিসেবে সুনামের সাথে দায়িত্বপালন করছেন দীর্ঘদিন।

ভালো কাজের স্বীকৃতিস্বরূপ চৌকস পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেনকে পুরষ্কার প্রদান করেছেন, ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম(বার)।

আনুষ্ঠানিকভাবে বুধবার (১৫ জুন) পুরষ্কার প্রদানকালে রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, পুলিশ সুপারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়াও ভিডিও কনফারেন্সে রেঞ্জের আওতাধীন ১৩ জেলার পুলিশ সুপার অংশ নেন।

উল্লেখ্য, ঢাকা রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ছানোয়ার হোসেন পিপিএম (বার) রেঞ্জে ৮ বার শ্রেষ্ঠ সার্কেল ও সফল তদন্ত তদারকি অফিসার নির্বাচিত হন। পরে তাকে ডিআইজি’র পক্ষ থেকে ক্রেস্ট, সম্মাননা সনদ ও আর্থিকভাবে প্রতিবার পুরষ্কৃত করা হয়।

অকুতোভয় এই পুলিশ কর্মকর্তা বিভিন্ন সময় ক্লু-লেস মার্ডার, ডাকাতি ও চাঞ্চল্যকর সব মামলার রহস্য উন্মোচন, আন্তঃজেলা বিকাশ ও বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের সদস্যদের গ্রেফতার, বিদেশী অস্ত্র ও মাদক উদ্ধার, আলোচনার মাধ্যমে বিরোধ নিষ্পত্তি, অপরাধ নিয়ন্ত্রণ ও আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে জোড়াল ভূমিকা রেখে আসছেন।

প্রশংসিত এমনসব কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৮ ও ২০২০ সালে ২ বার রাজারবাগ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পুলিশের রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা ‘প্রেসিডেন্ট পুলিশ মেডেল’ অর্থাৎ পিপিএম পদকে ভূষিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *