অনাহারীদের মুখে অন্ন যোগালেন জুলহাস

সৌমিন খেলন : মীর জুলহাস। পরিচয় বলতে নেত্রকোনা শহরে ফার্নিচার জগতের স্বনামধন্য একজন ব্যবসায়ী। শান্তস্বভাবের এই ব্যবসায়ী যেকোনো দুর্যোগকালে অসহায় মানুষের পাশে দাঁড়ান। দেশের করোনা পরিস্থিতিতে এবারও ঘটেনি তার ব্যত্তয়।

করোনা প্রতিরোধে সরকারের নির্দেশ মেনে ঘরে থেকে কর্মহীন হয়ে পড়া দরিদ্রদের কাছে ছুটে গেছেন তিনি। অনাহারীদের হাতে তুলে দিয়েছেন খাদ্য সহায়তা। বুধবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের মঈনপুর এলাকায় নিজ বাসভবনের সামনে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

জুলহাস সচেতনতার পরিচয় দিয়ে সামাজিক নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দুই শতাধিক হতদরিদ্র মানুষকে চাল, ডাল, আলু, পেয়াজ ও তেল দেন। সহায়তা পাওয়া দিনমজুর ও রিক্সা চালক শ্রেণির এসব মানুষদের মধ্যে রহিমা বিবি, নূর হোসেন, কালাম মিয়া ও কোহিনূর আক্তার।

এনএনবি বাংলাকে তারা জানান, কাজ বন্ধ, হাতে টাকা নেই এরই সাথে ঘর খাবার শূন্য। এই মুহূর্তে জুলহাসের দেয়া খাদ্য সহায়তা পেয়ে নিঃশ্বাস ফিরে এসেছে। গতরাতে (মঙ্গলবার) শুধু পানি খেয়ে থাকতে হয়েছে। দু একদিন এখন আর না খেয়ে থাকতে হবে না। জুলহাস এনএনবি বাংলাকে জানান, করোনা না হোক যেকোনো ভাবেই হোক প্রত্যেক মানুষের মৃত্যু অবধারিত।

সেক্ষেত্রে পৃথিবীতে কেউ থাকবে না আর যাবার সময় ধনসম্পদ কিছুই নেয়া যাবে না। খালি হাতে যেহেতু যেতে হবে, সেহেতু মানুষ হয়ে না খেয়ে কেউ মারা যাবে সেদৃশ্য না দেখাই ভালো। যথাসম্ভব অসহায় মানুষের পাশে থেকে তাদের মুখে অন্ন তুলে দেয়া শ্রেয়। ব্যবসা, সমাজসেবা ছাড়া আর কি করছেন জানতে চাইলে জুলহাস এনএনবি বাংলাকে জানান, আ’লীগের রাজনীতির সাথে তিনি জড়িত। নিজেকে যুবলীগের নিবেদিত প্রাণ বলেও তোলে ধরেন জুলহাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *