লকডাউনে দ্বিতীয় দিনে নেত্রকোনায় বেড়েছে জরিমানা

সৌমিন খেলন
এনএনবি বাংলা.কম

লকডাউনে মাঠে দায়িত্বশীলদের খোঁজখবর নিতে জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান

নেত্রকোনা : কঠোর বিধিনিষেধ বা কঠোর লকডাউন। করোনা সংক্রমণ ঠেকাতে চলছে সারাদেশে। স্বাস্থ্য বিধি আর সরকারি নির্দেশ বাস্তবায়নে মাঠে তৎপর রয়েছে প্রশাসন।

রাজপথ থেকে মহল্লার অলিগলি, প্রত্যেক স্থানে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট’র নেতৃত্বে সবখানে কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী, আনসার ব্যাটালিয়ন বা গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা।

লকডাউনের দ্বিতীয় দিনে সারাদেশের মতো নেত্রকোনার দশটি উপজেলাতে প্রশাসন বা আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি ছিলো বেশ চোখে পড়ার মতো। শহরের প্রতিটি পয়েন্টে ছিলো তাদের জোরালো অবস্থান।

এসময় নজরে এসেছে যে বা যারাই উপেক্ষা করেছে স্বাস্থ্য বিধি আর ভেঙেছে লকডাউন রীতিনীতি তাদের বিরুদ্ধেই নেয়া হয়েছে আইনগত ব্যবস্থা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে করা হয়েছে জরিমানা।

লকডাউনের দ্বিতীয় দিনে মাঠে দায়িত্ব পালন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নারায়ণ চন্দ্র বর্মণ

নেত্রকোনা জেলা প্রশাসক (ডিসি) কাজি মো. আব্দুর রহমান এনএনবি বাংলাকে জানান, লকডাউনের প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনে বেড়েছে জরিমানা। যথাসম্ভব এখনো মানবিক আচরণের মাধ্যমে মানুষকে বুঝানো হচ্ছে৷ তারপরও যখন কাজ হচ্ছে না সেক্ষেত্রে আইন প্রয়োগ করে মোবাইল কোর্টের মাধ্যমে করা হচ্ছে অর্থদণ্ড।

প্রথম দিনে জেলা সদরসহ দশ উপজেলায় ৮০ টি মামলায় জরিমানা করা হয়েছিলো ৪৬ হাজার ৬৮০টাকা। দ্বিতীয় দিনে বেড়েছে মামলার ও জরিমানা বা অর্থদণ্ডের পরিমাণ। এদিন ১০৯ টি মামলায় ৭১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছে মাঠে নিযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *