তিনদিনের ব্যবধানে পদ্মাসেতুর পিলারে ফের ধাক্কা

স্টাফ করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

তিনদিনের ব্যবধানে পদ্মাসেতুর পিলারে ফের ধাক্কা

ঢাকা : দুমাসের মধ্যে (জুলাই-আগস্ট) পদ্মাসেতুতে ফেরির প্রথম ধাক্কাটি লেগেছিলো সাত নম্বর পিলারে। সেদিনটি ছিলো ২৩ জুলাই, শুক্রবার।

প্রথম ধাক্কার সতের দিনের মাথায় অর্থাৎ ০৯ আগস্ট, সোমবার সেতুর পিলারে ফের ধাক্কা। তবে সেদিনের ধাক্কাটি আর সাত নম্বর পিলারে ছিলো না। সোমবারের ওইদিনের ধাক্কাটি লেগেছিল সেতুর দশ নম্বর পিলারে।

এবার সেই ধাক্কার তিনদিন যেতে না যেতেই আবারো শুক্রবার (১৩ আগস্ট) সকাল আনুমানিক ৮ টার দিকে সেই একই (দশ নম্বর) পিলারে দ্বিতীয় বারের মতো ধাক্কা!

বাংলাবাজার ঘাট থেকে ছেড়ে আসা কাকলী নামের কে-টাইপ ফেরি সেতুর দশ নম্বর পিলারের ধাক্কা খায়। বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মো. সালাউদ্দিন আহমেদ বলছেন, পিলারে ধাক্কা লেগেছে বলে তিনি শুনেছেন।

যে ফেরিটি ধাক্কা লেগেছে বলে তিনি শুনেছেন ; সেই ফেরিটি সকালে বাংলাবাজার ঘাট থেকে কিছু যানবাহন ও যাত্রী নিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে রওনা দিয়েছিল বলেও নিশ্চিত করেন তিনি।

এ পর্যন্ত যতবার পিলারে ধাক্কা লেগেছে এতে করে সবমিলিয়ে চল্লিশ জনের মতো আহত হলেও কারো প্রাণহানী বা বড় ধরণের দুর্ঘটনা ঘটেনি।

তবে এদিকে সচেতন মহল বলছেন, পদ্মাসেতু দেশের একটি বড় অর্জন। ইতিহাসে যা মাইলফলক হয়ে থাকবে। বিশ দিনের ব্যবধানে সেতুতে তিনবার ধাক্কা অতএব বিষয়টি নিয়ে ভাবা দরকার। যেন পরবর্তীতে এমন ঘটনা না হয় আর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *