জনসেবার মানসিকতা নিয়ে দলে আসার আহবান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

জনসেবার মানসিকতা নিয়ে দলে আসার আহবান | ছবি- খান সোহেল

পূর্বধলা (নেত্রকোনা) : রাজনীতি মানে জনকল্যাণে কাজ করা উল্লেখ করে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে নেত্রকোনার পূর্বধলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি জাহিদুল ইসলাম সুজন বলেছেন, জনসেবার মানসিকতা নিয়ে দলে আসুন।

উপজেলা স্টেশন এলাকায় রাজনৈতিক সংগঠনটির কার্যালয়ে জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে করা মন্তব্যে ওই আহবান জানান চেয়ারম্যান সুজন।

বক্তব্যে তিনি বলেন, নিজের স্বার্থে আওয়ামী লীগের শক্তি অপব্যবহার করা যাবে না। এতে করে দলের প্রতি মানুষের আস্থা থাকবে না।দলকেও দ্বিধাবিভক্ত করা যাবে না। যদি শক্তির অপব্যবহার এবং দলকে দ্বিধাবিভক্ত করা হয় তবে নির্বাচন কঠিন হয়ে যাবে।

নিজের রাজনীতির বয়স ছাব্বিশ / সাতাশ বছর মন্তব্য করে জনপ্রতিনিধি রাজনৈতিক নেতা সুজন আরো বলেন, মানুষ কিভাবে আসে, মানুষ কিভাবে যায়, মানুষ কিভাবে আনতে হয় সেইটা আমি জানি।

আপনারা অভ্যাস করেন মানুষকে সেবা দেয়ার, দলে সেবা দেয়ার মনমানসিকতা নিয়ে দল করতে আসুন। তাহলেই বাংলাদেশ আ’লীগ শক্তিশালী হবে ; মন্তব্য করেছেন চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি সুজন।

দোয়া মাহফিল | ছবি- খান সোহেল

যুবলীগ আয়োজিত ওই অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে ১৭ আগস্টে পূর্ববর্তী সময়ে সারাদেশে ব্যাপী সিরিজ বোমা হামলায় নিহতদের আত্মারও মাগফেরাত কামনা করা হয়। এবং বঙ্গবন্ধু হত্যাকারী যারা দেশের বাইরে আছেন তাদেরকে ফিরিয়ে এসে ফাঁসি কার্যকরের দাবি তুলেন দলীয় নেতাকর্মীরা।

একই দাবিতে একাত্ম প্রকাশ করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা স্টেশন এলাকায় ঘন্টা সময়ের বেশি সড়কে অবস্থান নেন। মানববন্ধনে দাঁড়ান তারা। এসব কর্মসূচিতে দলীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

উল্লেখ্য, শোকের মাসকে কেন্দ্র করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকলের আত্মার শান্তি কামনায় সমাজের গরীব অসহায় মানুষদের জন্য সেবামূলক নানা কর্মসূচি হাতে নিয়েছেন জাহিদুল ইসলাম সুজন। মসজিদ মাদ্রাসায় দোয়া মাহফিল ছাড়াও গরিব-দুঃখী ও এতিমদের মুখে তুলে দেয়া হচ্ছে খাবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *