প্রধানমন্ত্রীর নির্দেশে হাসপাতালে কবি হেলাল হাফিজ

সৌমিন খেলন : বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত দেশের তুমুল জনপ্রিয় কবি হেলাল হাফিজ ইচ্ছে প্রকাশের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

কবিকে রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করানো হয়েছে বলে জানিয়েছেন, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান।

কবির শারীরিক কন্ডিশন মোটামুটি স্থিতিশীলতার কথা জানিয়ে প্রেসক্লাব সম্পাদক জানান, মঙ্গলবার (১৭ আগস্ট) সন্ধ্যায় কবিকে সিএমএইচে ভর্তি করা হয়।

সেখানে সেনাবাহিনীর মেজর ডা. আশেকুজ্জামান কবির চিকিৎসার সার্বিক দায়িত্বে আছেন। এরমধ্যে বুধবার (১৮ আগস্ট) সকাল থেকে শুরু হয়েছে মেডিক্যাল চেকআপ।

বার্ধক্যজনিত শারীরিক সমস্যায় ভুগছিলেন কবি। ল্যাবএইড হাসপাতালেও ভর্তি হয়েছিলেন তিনি। তখন উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন কবি।

কিডনি, ডায়াবেটিস ও নিউরোলজিক্যালসহ শারীরিক বিভিন্ন সমস্যার কথা জানিয়ে কবি তখন পুরো শরীরের একটা টেস্ট করানোরও ইচ্ছে প্রকাশ করেন। পরবর্তীতে কবিকে হাসপাতালে ভর্তি করানোর জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাসপাতালে ভর্তি দেশের তুমুল জনপ্রিয় এই কবির বিখ্যাত কাব্যগ্রন্থ ‘যে জলে আগুন জ্বলে’। পাঁচ দশক ধরে মানুষের কাছে একইভাবে জনপ্রিয় তার কবিতা। যে রেকর্ড অদ্যাবধি ভাঙতে পারেননি কোনো কবির কবিতা। ৩৩ বারেরও বেশি সময় মুদ্রিত হয়েছে যে জলে আগুন জ্বলে।এছাড়াও ২০১৯ সালে প্রকাশিত হয় কবির কাব্যগ্রন্থ ‘বেদনাকে বলেছি কেঁদো না’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *