পিতাকে কন্যা দায়মুক্ত করলেন ছাত্রলীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

পিতাকে কন্যা দায়মুক্ত করলেন ছাত্রলীগ নেতা

নেত্রকোনা : সামর্থ্য না থাকায় বিবাহযোগ্য কন্যাকে বিয়ে দিতে না পেরে দিশেহারা হয়ে পড়েছিলেন নেত্রকোনা জেলা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের চা-পান গ্রামের রফিকুল ইসলাম (ছদ্মনাম)।

উপযুক্ত মেয়ের বিয়ে না দিতে পারায় ঘরে স্ত্রী’র রাগারাগি, সংসার অশান্তি আর মেয়ের চোখেমুখে হতাশা ; দায়বদ্ধতা থেকে সবমিলিয়ে পিতা ও স্বামী হয়ে দুর্বিষহ হয়ে পড়েছিল যেন রফিকুল’র জীবন।

সবশেষে শহরবাসী একাধিক ব্যক্তির পরামর্শে রফিকুল নেত্রকোনা জেলা ছাত্রলীগ সভাপতি রবিউল আওয়াল শাওন’র শরণাপন্ন হন। নিরাশ হলেন না বরং রফিকুল’র অন্ধকারাচ্ছন্ন মুখে ফুটে উঠলো নতুন সূর্যের আলো।

সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন ছাত্রলীগ নেতা শাওন। তাৎক্ষণিক রফিকুলকে নগদ দশ হাজার টাকা এবং বিয়ে অনুষ্ঠানের সময়ও অর্থ সহায়তার আশ্বাস দিয়েছেন।

পিতাকে কন্যা দায়মুক্ত করলেন ছাত্রলীগ নেতা

রফিকুল জানান, দ্বারে দ্বারে ঘুরেছেন কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে দ্বারস্থ হয়ে পেয়েছেন মানুষের অবহেলা আর অবজ্ঞা। অনেকেই চিটিংবাজ বলেও ছুঁড়ে দিয়েছেন মন্তব্য। তবে এককথায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন ছাত্রলীগ নেতা শাওন।

এদিকে শাওন জানান, বিবেক জাগ্রত হলে সমাজের প্রতি সামর্থ্যবানদের অনেক দায়বদ্ধতা আছে। আর সামাজিক, সাংস্কৃতিক বা রাজনৈতিক পদ পরিচয় থাকলে তো দায়বদ্ধতা বেড়ে যায় আরো বহুগুণ।

বিবেক কাঠগড়ার রায় আর সামাজিক দায় বোধ থেকেই রফিকুলকে সহযোগিতা করা হয়েছে বলে মন্তব্য করেন, নবনির্বাচিত ছাত্রলীগ নেতা শাওন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *