‘শেখের বেটি দেশবাসীকে মিথ্যে স্বপ্ন দেখান না’

সৌমিন খেলন : দৃশ্যমান পদ্মাসেতু, দৃশ্যমান মেট্রোরেল। অতএব কোনোকিছুই আজ আর স্বপ্ন নয়। দেশের উন্নয়নে একের পর এক মাইলফলক তৈরি করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৭ আগস্ট) চলমান অবস্থায় দেশবাসী দেখেছে মেট্রোরেল।

এদিন সকাল ৬ টা থেকে ১০ টা পর্যন্ত দিয়াবাড়ি থেকে পল্লবী স্টেশনে মেট্রোরেল চলাচলের একটি ভিডিও নেট দুনিয়ায় এরইমধ্যে হয়েছে ভাইরাল।

যদিও আসছে রবিবার ২৯ আগস্ট, আনুষ্ঠানিকতায় পরীক্ষামূলক চলাচল শুরু হবে দেশের প্রথম মেট্রোরেল।

এদিকে নিজের দেশ ও দেশের সরকারের ভালোকাজগুলো নিয়ে গর্ববোধ করে অনেকেই ফেসবুকে তুলে ধরছেন মনের আবেগ। নিজেদের টাইমলাইনে আপলোড করছেন চলমান মেট্রোরেলের ভিডিও।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক জানিয়েছেন, পূর্ব প্রস্তুতি হিসেবে মূলত শুক্রবার মেট্রোরেল চালানো হয়েছে।

রোববার (২৯ আগস্ট) দেশের প্রথম এই মেট্রোরেল ভায়াডাক্টের ওপর পরীক্ষামূলক চলাচল শুরু করবে।

তিনি জানান, কোথাও কোনও অসুবিধা হচ্ছে কিনা, বাধা আছে কিনা- এসব দেখার জন্যই শুক্রবার ভায়াডাক্টে অল্প অল্প করে হাফ কিলোমিটার চালানো হয়। পরবর্তী দুর্ঘটনা এড়াতেই এ আয়োজন।

নেত্রকোনা জেলা ছাত্রলীগ সভাপতি রবিউল আওয়াল শাওন নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধু এই বাংলা ও বাঙালির জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁরই কন্যা। যাঁর হাত ধরে উন্নয়নের স্বর্ণযুগে হাঁটছে বাংলাদেশ।

শাওনের সাথে কন্ঠ মিলিয়ে ছাত্রলীগ নেতা উমর সাইফুল্লাহ এমনকি শহরের রিক্সা চালক শামসুদ্দিন মিয়া সেও বলেন, ‘শেখের বেটি দেশবাসীকে মিথ্যে স্বপ্ন দেখান না। তিনি স্বপ্নের বাস্তবায়নও করেন। যেসব প্রতিশ্রুতি দিয়েছেন তার সবই রক্ষা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ’

মেট্রোরেল নিয়ে কথা বলতে গিয়ে জানা যায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ দেশ ও দশের স্বার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দীর্ঘায়ু কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *