মাদক বিরোধী পুলিশ অফিসারদের ঠাঁই নেই খানসামা থানায়

মাদক বিরোধী পুলিশ অফিসারদের ঠাঁই নেই খানসামা থানায়

সাঈদুর রহমান রিমন : অজ্ঞাত ভুতের আছড়ে পড়েছে দিনাজপুরের খানসামা থানা। সেখানে কর্তব্যরত যেসব পুলিশ কর্মকর্তাই মাদক বিরোধী ভূমিকা রখেন, মাদক উদ্ধার ও মাদক ব্যবসায়িকে গ্রেফতারের ক্ষেত্রে তৎপরতা চালান তার কপালেই নেমে আসে দুর্ভোগ যন্ত্রণা।

অজ্ঞাত জ্বীন ভুতেরা মিলেমিশে তৎপরতাসম্পন্ন পুলিশ কর্মকর্তাদের রাতারাতি দায়িত্ব থেকে সরিয়ে জেলা পুলিশ লাইনে ফেলে রাখেন, না হয়তো দিনাজপুর জেলা থেকেই তাদেরকে ঝেটিয়ে বিদায় করে দেন।

ঘন ঘন এহেন রদবদল, দায়িত্বচ্যুতির ঘটনায় খানসামা থানায় কর্মরত পুলিশ কর্মকর্তাদের অস্থিরতায় আটকে রাখা হচ্ছে, অজানা আক্রোশে ঢিলেঢালা তৎপরহীন পুলিশ কর্মকর্তায় পরিনত করা হচ্ছে।

এতে সচেতন বাসিন্দাদের মধ্যে উদ্বেগ উৎকন্ঠার সৃষ্টি হলেও দাঁত কেলিয়ে হাসছে চিহ্নিত মাদক ব্যবসায়িরা, তারা বৃদ্ধাঙ্গুলী দেখিয়েই নিজেদের অপকর্ম নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে।

অতিসম্প্রতি খানসামা থানা এলাকায় বিরতিহীন ভাবে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়িদের ঘুম হারাম করে দিয়েছিলেন এসআই মোতাহার হোসেন। হঠাৎ করেই তার উপর অজ্ঞাত ভুতের আছড় হলো, জেলার পুলিশ সুপার তাকে অভিযানমুক্ত জেলা পুলিশ লাইনে ক্লোজ করলেন।

একই স্টাইলে জ্বীন, ভুতের আছড়ে বলির পাঠা হয়ে দায়িত্বমুক্ত দারোগায় পরিনত হয়েছেন এসআই রাসেল মন্ডল, এএসআই আহসান হাবিব, এসআই তন্ময় প্রমুখ। একাধিক এসআইকে শুধু খানসামা থেকে সরিয়েও শান্তি পায়নি মাদক ভুতেরা…বরং তাদেরকে জেলার সীমানা ছাড়িয়ে খাগড়াছড়ি, বান্দরবানে পাঠানোর ব্যবস্থা করতেও দ্বিধা করেনি।

মাদক ব্যবসায়ি ও তাদের সাঙ্গাতদের ভুক্তভোগী সাজিয়ে অজ্ঞাত অভিযোগ দাঁড় করিয়েই চোখের পলকে কুপোকাত করা হয় দারোগাদের!

মাদক ব্যবসায়িদের আঙ্গুলি হেলনে থানায় থানায় অস্থিরতা সৃষ্টির মাধ্যমে আইন শৃঙ্খলার এ কেমন ব্যবস্থাপনা উপহার দিতে চান এসপি সাহেব? ঝানু পুলিশ অফিসাররাও সেসবের কিছুই বুঝে উঠতে পারছেন না যে…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *