‘বাংলাদেশই পেরেছে নিজেদের লোক সংস্কৃতির রক্ষা করতে’

বিনোদন ডেস্ক
এনএনবি বাংলা.কম

ইস্কুল খুইলাছে রে মাওলা‘বাংলাদেশই পেরেছে নিজেদের লোক সংস্কৃতির রক্ষা করতে

ঢাকা : ইউটিউব তথ্য বলছে আইপিডিসি অর্থাৎ আমাদের গান চ্যানেল থেকে চারদিন হলো আপলোড হয়েছে জলের গানের পরিবেশনায় ‘ইশকুল খুইলাছে রে মাওলা’।

কবিয়াল রমেশ শীল’র লেখা জনপ্রিয় পুরাতন এই গানটিকে সম্পূর্ণ ভিন্নমাত্রায় রসবোধে সম্বৃদ্ধ করেছেন জলের গান টিমের শিল্পী কলাকুশলীরা।

আপলোডের চারদিনের মধ্যে সরাসরি চ্যানেল (আইপিডিসি) থেকে গানটি ৫৫৮ কে হয়েছে ভিউ, ২০ কে লাইক এবং ১.৩৪২ কে কমেন্ট। এছাড়াও ডিজলাইক করা হয়েছে ৯২৩।

বিভিন্ন স্থান থেকে অর্থাৎ দেশ ও দেশের বাইরে থেকে শ্রোতা দর্শকরা প্রশংসায় বলা চলে পঞ্চমুখ। গানটি নতুনভাবে তুলে ধরার জন্য কমেন্টকারীরা জলের গানের করেছেন ব্যাপক প্রশংসা।

দেশের বাইরে থেকে কমেন্ট করেছেন দাবি করে AWKSON নামের একজন অনলাইন ব্যবহারকারী লিখেছেন, ‘আমি ভারতবর্ষ থেকে বলছি, শুধু মাত্র বাংলাদেশই পেরেছে নিজেদের লোক সংস্কৃতির রক্ষা করতে, তা ছাড়া অন্য দেশগুলিতে এতোটা আমার নজরে পড়েনা’।

এছাড়াও অনলাইন এক্টিভিটিসরা জলের গান ও ইউটিউব চ্যানেলসহ সংশ্লিষ্ট সকলের নানাভাবে প্রশংসা এবং শুভ কামনা করেন।

করোনা মহামারির প্রকোপে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান। এই সময়ে কবিয়াল রমেশ শীলের জনপ্রিয় গান ‘ইশকুল খুইলাছে রে মাওলা’ গানটি নতুন আঙ্গিকে পরিবেশন করেছে জলের গান।

যদিও বা কবিয়াল রমেশ শীল’র গানটি ভিন্ন প্রেক্ষাপটে, অন্য দর্শনে লেখা। তবু উদ্যোক্তারা পুরোনো গানটিকে নতুন করে উপস্থাপন করেছেন শিক্ষার্থীদের উৎসাহিত করে তুলতে।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়, গানের মাধ্যমে শিক্ষার্থীদের উৎসাহ ও মনোবল জোগাতে তাদের ওই ধরণের প্রয়াস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *