জনসমাগম করে ত্রাণ না দিতে প্রধানমন্ত্রীর আহবান

স্পেশাল করেসপন্ডেন্ট

এনএনবি বাংলা.কম

ঢাকা : করোনা পরিস্থিতিতে জনসমাগম তৈরি করে ত্রাণ না দেয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান গ্রহণকালে এমন আহবান জানান তিনি।

বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠান অনুদান হিসেবে নগদ অর্থ ও পিপিই দেয়। প্রধানমন্ত্রীর পক্ষে মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস অনুদান গ্রহণ করেন। প্রধানমন্ত্রী এসয় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

বিচ্ছিন্নতা এড়িয়ে প্রশাসনের সাথে সমন্বিত ভাবে ত্রাণ দেয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন- ভিড় করে কেউ কোথাও ত্রাণ বিতরণ করবেন না। এতে করোনা ভাইরাস সংক্রমণ হতে পারে।

সরকার, প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে ত্রাণ বিতরণের পরামর্শে সহযোগিতাকারী বন্ধুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন- প্রত্যেকে খেয়াল রাখবেন ত্রাণ বিতরণে কোথাও যেন জনসমাগম না হয়। প্রতিটি এলাকায় কমিটি ও স্বেচ্ছাসেবক রয়েছে তাদের মাধ্যমে ত্রাণ বিতরণেরও পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন- ত্রাণ বিতরণে স্বেচ্ছাসেবকদের সহযোগিতা নিন এতে কেউ বাদ যাবে না। দুঃসময় কেটে যাবে, বাংলাদেশ আবারো এগিয়ে যাবে। বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবেই গড়ে তোলা হবে।

আশার এমন মন্তব্য করে প্রধানমন্ত্রী জানান- করোনা (কোভিড-১৯) ভাইরাস আসার পর অর্থনৈতিক গতিধারা কিছুটা শ্লথ হয়েছে। আর এটা শুধু বাংলাদেশ না, সারা বিশ্বব্যাপী একই চিত্র। বলতে গেলে করোনা ভাইরাসে সমগ্র বিশ্ব আজ স্থবির হয়ে আছে।

সচেতন থেকে জনসমাগম এড়িয়ে চলা ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন- দেশের মানুষকে বাঁচাতে হবে। পরিবারকে সুরক্ষিত রাখতে হবে। সে কারণে আহ্বান জানিয়েছি আপনারা বাহিরে না থেকে পরিবারের সাথে ঘরে থাকুন।

লোকসমাগমে না যাওয়া মানে নিজেকে সুরক্ষিত রাখা সেই সাথে অপরকেও সুরক্ষিত রাখা। এই দায়িত্বটা সবাইকে পালন করতে হবে। জানি যদিও এতে অনেকের কষ্ট হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *