ত্রাণ সুসমন্বয়ে প্রতি জেলায় থাকছে ১ জন সচিব

স্টাফ করেসপন্ডেন্ট

এনএনবি বাংলা.কম

ঢাকা : দেশজুড়ে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় সরকারের দেয়া ত্রাণ বিতরণে এখন প্রতি জেলায় একজন করে সচিব দায়িত্ব পালন করবেন।

সোমবার (২০ এপ্রিল) প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ৬৪ সচিবকে জেলা নির্ধারণ করে দেয়া হয়। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

প্রজ্ঞাপনটিতে উল্লেখ করা হয়- ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের জন্যই সরকার কর্মকর্তাদের জেলায় জেলায় দায়িত্ব দিয়েছেন। এদিন সকালে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের আটটি জেলার প্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তখন প্রধানমন্ত্রী বলেছিলেন, করোনা ভাইরাস সংক্রমণের কারণে সচিবালয়ে দৈনন্দিন কাজের চাপ কম হওয়ায় সচিব পর্যায়ের কর্মকর্তারা জেলা পর্যায়ে ত্রাণ কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। প্রত্যেক জেলায় ত্রাণকার্যক্রম তদারকি ও সে বিষয়ে আমার কাছে প্রতিবেদন জমা দেওয়ার জন্য একজন সচিবকে দায়িত্ব দিয়েছি।

এছাড়াও, আ’লীগ নেতাকর্মীদের নিয়ে সবোর্চ্চ পর্যায় থেকে ওয়ার্ড পর্যন্ত ত্রাণ কমিটি গঠনের নির্দেশ দিয়েছি। কমিটিগুলো স্থানীয় প্রশাসনকে কর্মহীনদের একটি সঠিক তালিকা তৈরি করতে সহায়তা করবে, যাদের সত্যিকার অর্থেই সরকার কর্তৃক সরবরাহ করা খাদ্য সহায়তা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *