রমজানে বাজার নিয়ন্ত্রণে কঠোর হবে পুলিশ

 

সৌমিন খেলন : চলমান করোনা পরিস্থিতিতে রমজানে বাজার নিয়ন্ত্রণ করতে কঠোর হবে পুলিশ বাহিনী। তাৎক্ষণিক শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে তাদের বিরুদ্ধে যারা কালোবাজারির সাথে জড়িত। কোনোভাবেই নিত্যপণ্যের অহেতুক দাম বাড়াতে ও খাদ্যে ভেজাল মেশাতে সুযোগ দেয়া হবে না। কেউ যদি এসব কর্মকান্ড করে তবে তাদের বিরুদ্ধে আইননুসারে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ পুলিশের নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ তার দেয়া বক্তব্যে পুলিশ বাহিনীকে এমনই সব ইঙ্গিত করেছেন।

বুধবার (২২ এপ্রিল) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্স হয়। আইজিপির এই ভিডিও কনফারেন্সে সব রেঞ্জ, মেট্রোপলিটন, বিশেষায়িত ইউনিট ও জেলা পুলিশের কর্মকর্তারা যুক্ত হন।

করোনার ভয়াবহ এ পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে আইজিপি জানান- সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রমজানেও ফুটপাতে ইফতার দোকান বসবে না। সেদিকে পুলিশ সদস্যদের সজাগ দৃষ্টিতে রাখতে হবে। কোনো ব্যক্তি সংগঠন বা প্রতিষ্ঠান ত্রাণ বিতরণ করতে চাইলে সহযোগিতা করতে হবে তবে জনসমাগম সৃষ্টির কোনোরকম সুযোগ দেয়া যাবে না।

মহাপরিদর্শক ড. বেনজির আহমেদ ভিডিও কনফারেন্স শেষে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) মতবিনিময় সভায় অংশ নেন।রাজারবাগের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। এসময় তিনি কনস্টেবল থেকে তদূর্ধ্ব সকল পর্যায়ের সদস্যদের সাথে সরাসরি কথা বলেন এবং শোনেন সকলের আনন্দ-বেদনার কথা। যেখানে সমস্যা মনে হয়েছে সেখানে আশু সমাধানের আশ্বাস দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *