এবার ডা. সাবরিনা গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

ঢাকা : ‘করোনা’ অর্থাৎ কোভিড-১৯ ভাইরাসের মনগড়া রিপোর্ট দেয়ার অভিযোগে জিজ্ঞাসাবাদ শেষে এবার ডা. সাবরিনা আরিফ চৌধুরীকেও গ্রেফতার দেখিয়েছে পুলিশ।
সাবরিনা জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফ চৌধুরীর স্ত্রী। এরআগে হেলথ সাবরিনার স্বামীকেও গ্রেফতার করা হয়।
রোববার (১২ জুলাই) তেজগাঁও বিভাগের ডিসি হারুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করেন।
গ্রেফতারের আগে দুপুরে ডিএমপির তেজগাঁও উপ-কমিশনারের (ডিসি) কার্যালয়ে সাবরিনাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়।
করোনার ভুয়া সনদ দেয়া, জালিয়াতি ও প্রতারণার অভিযোগে আরিফুলসহ ছয়জনকে মঙ্গলবার (২৩ জুন) গ্রেফতার করে তেজগাঁও থানা পুলিশ। পরে থানায় ভাঙচুর ও হামলা চালিয়ে দায়িত্বরত পুলিশকে মারধর করে আরিফুলের ক্যাডার বাহিনী।
তাদের বিরুদ্ধে মহাখালীর তিতুমীর কলেজে নমুনা সংগ্রহের বুথে প্রশিক্ষণের নামে অনৈতিক কর্মকাণ্ডেরও রয়েছে অভিযোগ।
কলেজ কক্ষে নারী-পুরুষের আপত্তিকর অবস্থানে বাধা দিলে তিতুমীর কলেজের ছাত্র-শিক্ষক ও কর্মচারীদের ওপর করা হয় হামলা। রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের মতো বিশিষ্ট ব্যক্তিদের নাম ভাঙিয়ে যাকে খুশি তাকে আরিফ দিতেন হুমকি। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নাম ব্যবহার করে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালককেও হুমকি দেন আরিফ।
আরিফ ও সাবরিনা দম্পতি মিলে করোনা টেস্টের ভুয়া সনদ বিক্রি করে আসছিলেন বলে তাদের বিরুদ্ধে উঠে অভিযোগ। প্রতিটি টেস্টের বিপরীতে দেশের নাগরিকদের কাছ থেকে জনপ্রতি নিয়েছেন সর্বনিম্ন পাঁচ হাজার টাকা এবং বাইরের দেশের নাগরিকদের কাছ থেকে নিয়েছেন জনপ্রতি ১০০ ডলার। বিধিবহির্ভূত এসব কর্মকান্ড বা প্রতারণার নেপথ্যে কারিগর ছিলেন জেকেজি হেলথ কেয়ারের সিইও আরিফ চৌধুরীর স্ত্রী ডা. সাবরিনা আরিফ চৌধুরী। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে ব্যবসায়ীক সবধরনের যোগাযোগ রক্ষা করতেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *