‘চেয়ারম্যানকে নিয়ে বড় বিপদে আছি’

স্টাফ করেসপন্ডেন্ট
এনএনবি বাংলা.কম

‘চেয়ারম্যানকে নিয়ে বড় বিপদে আছি’ | ছবি- খান সোহেল

নেত্রকোনা : ‘কথা বললেই হামলা, মামলা আর নানারকম হয়রানি। জনপ্রতিনিধি হবেন গ্রামবাসীদের সুখদুঃখের সাথী। কিন্তু না তিনি আমাদের মূর্তিমান আতংক। এই চেয়ারম্যানকে নিয়ে আমরা বড় বিপদে আছি।’

নেত্রকোনার সদর উপজেলার দক্ষিণ বিশিউড়া ইউনিয়নের গ্রামবাসীদের করা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধনে বক্তব্য রাখছিলেন আ’লীগ নেতা আব্দুস সালাম।

ইউনিয়নটির ২ নম্বর ওয়ার্ড আ’লীগের সাবেক এই সাধারণ সম্পাদক সালাম বক্তব্য দিতে গিয়ে আরো বলেন, ‘এমন কোনো অপরাধ নেই যেখানে চেয়ারম্যানের সংশ্লিষ্টতা নেই। জনসাধারণের চলাচলের সড়কের জায়গা দখল, চাল-গম চুরি থেকে ভূমিদস্যুতা সকল অপরাধের সাথে জড়িত ওই চেয়ারম্যান।

ইউনিয়ন আ’লীগের সভাপতি ও একই সাথে পরিষদের চেয়ারম্যান হওয়ার সুযোগে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন’ ; বক্তব্যে উল্লেখ করেন সালাম।

যাকে নিয়ে আর যার কর্মকাণ্ড নিয়ে এতো তুলকালাম তিনি হলেন, দক্ষিণ বিশিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক।

শনিবার (২৯ মে) দুপুরে ইউনিয়নের পাঁচ শতাধিক মানুষের অংশগ্রহণে চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

‘চেয়ারম্যানকে নিয়ে বড় বিপদে আছি’ | ছবি- খান সোহেল

মানববন্ধনে ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এসময় তারা চেয়ারম্যানের দায়ের করা নিরীহ মানুষের ওপর মিথ্যা মামলা, হয়রানি থেকে মুক্তির দাবি জানিয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

এরআগে, ২০১৯ সালের ৩০ মে (বৃহস্পতিবার) ভিজিএফের চাল সুবিধাভোগীদেরকে ওজনে কম দিয়ে আত্মসাৎ করার চেষ্টা করেন চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক।

পরে বিষয়টি নিয়ে সুবিধাভোগীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। খবর পেয়ে তখন ঘটনাস্থল পরিদর্শন করেন নেত্রকোনা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান। স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দিলে পরিস্থিতি শান্ত করেন পুলিশ সদস্যরা।

একপর্যায় বিষয়টি জানতে পেরে হস্তক্ষেপ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমনা আল মজিদ। তিনি সুবিধাভোগীদের প্রাপ্য রেখে দেয়া চাল পুনরায় বিতরণ করেন।

এবং পরবর্তীতে এমন কর্মকাণ্ডে চেয়ারম্যান নিজেকে না জড়ানোর হুশিয়ারি দিয়ে ইউএনও বলেন, পরবর্তীতে প্রয়োজনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *